1. admin@n-vabna.com : Rifan : Rifan Ahmed
  2. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  3. ischowdhury90@gmail.com : Riazul Islam : Riazul Islam
শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০১:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

সৎ মা’র অত্যাচারে বাড়ি ছাড়া মীম বাড়ি ফিরলো ইউএনও এর চেষ্টায়

  • সর্বশেষ পরিমার্জন : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ২৬০ বার পড়া হয়েছে

মো: জাহিদ হাসান, ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের খরমহরী গ্রামের বাসিন্দা মীম(১২)। ১৮ মাস বয়সে তাঁর মা বাড়ি ছেড়ে চলে গেলে, বাবা মিলন মিয়া দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় সংসারে দুই ছেলে এক মেয়ে সহ মোট তিনজন সৎ ভাই-বোন রয়েছে মীমের। বাড়িতে দাদা,দাদী, বাবা ও সৎ মা সহ মোট আটজনের বাস। সৎ মা’র অত্যাচারে মাঝে মাঝে কিছুটা বাধ সাধেন বয়স্ক দাদা। কিন্তু সৎ মার কাছে তিনিও ধোপে টিকেন না। বাড়িতে রান্নাবান্না করা, কাপড় ধোয়া, ঘরবাড়ি গোছানো, পানি আনা সহ যাবতীয় কাজ করতো মীম। কাজ করতে গিয়ে চুন থেকে পান খসলেই শারীরিক মানসিক অত্যাচারের শিকার হতে হতো তাকে। বাড়ির কাজের পাশাপাশি বাড়ির বাইরে ছাগল চড়ানোর কাজও করতো মীম। কিন্তু বাইরের কাজের প্রতি অনিহা ছিল তার।সে কারনে তাকে শুনতে হতো অকথ্য গালাগালি। সবকিছু মিলিয়ে অত্যাচার যখন চরমে, তখনই একদিন বাড়ি থেকে বেড়িয়ে পড়ে মীম। জমানো ৭০ টাকা সম্বল নিয়ে কেন্দুয়া থেকে ঈশ্বরগঞ্জ উপজেলায় এসে নামে। তৃষ্ণায় দ্বারস্থ হয় এক বাড়ির। বাড়ির মহিলা মীমের বিস্তারিত জানতে চায়। সবকিছু জেনে মেয়েকে স্থানীয় উপজেলা প্রশাসনের কাছ হস্তান্তর করেন তিনি।

মীমের সাথে কথা বলে জানা যায়, বাড়ির সব কাজ করলেও মায়ের মন রাখতে পারতো না সে। মাঝে মাঝে কাজ করতে একটু দেরি হলে কিংবা ক্লান্ত থাকলে কাজ করতে অস্বীকৃতি জানালে, তাকে সবসময় গালাগাল করা হয়। মীম আরও জানায়, তাঁর তিনজন সৎ ভাই বোন থাকা সত্বেও সব কাজ তাকেই একা করতে হয়।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানার পর তৎক্ষনাৎ কেন্দুয়া উপজেলার ইউএনও এর সাথে যোগাযোগ করেন। সেখান থেকে মেয়ের বাড়িতে যোগাযোগ করা হয়। তারপরই মেয়ের দাদা ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসনে এসে মীমকে মুচলেকার মাধ্যমে গ্রহণ করেন। এসময় মীমের দাদাকে আর্থিক সহায়তাও দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাকির হোসেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৫,৯৯৬,২৯৭
সুস্থ
৪৫,৬৭৩,৪৫৭
মৃত্যু
১,৫১৯,৭২২
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব