1. admin@n-vabna.com : Rifan : Rifan Ahmed
  2. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  3. ischowdhury90@gmail.com : Riazul Islam : Riazul Islam
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৩৬ পূর্বাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

করি কাজ মিলেমিশে

  • সর্বশেষ পরিমার্জন : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৭৭ বার পড়া হয়েছে

শাকিলা হক : অভিনেত্রী বাঁধন ছোটবেলা থেকেই তাঁর মেয়ে সায়রাকে ঘরের নানা কাজ শেখাচ্ছেন। যাতে বড় হয়ে মেয়ে একা একাই সব কাজ করতে পারে। বাসায় নিজেদের কাজের সময়ের ছবি পাঠিয়েছেন অধুনার জন্য
অভিনেত্রী বাঁধন ছোটবেলা থেকেই তাঁর মেয়ে সায়রাকে ঘরের নানা কাজ শেখাচ্ছেন। যাতে বড় হয়ে মেয়ে একা একাই সব কাজ করতে পারে। বাসায় নিজেদের কাজের সময়ের ছবি পাঠিয়েছেন অধুনার জন্য
ঘরবন্দী হয়ে যেন বিষিয়ে উঠেছে রাজধানীর মগবাজারের শাহানা রহিমের জীবন। কাজ, কাজ আর কাজ, যেন ফুরোয় না। করোনার প্রাদুর্ভাবের পর থেকে বাসার গৃহকর্মী আসে না। সব একা হাতেই করতে হয় শাহানাকে। দুই সন্তান তাঁর। ছেলের বয়স ১৫, মেয়ের ১২ বছর। মেয়েকে দিয়ে তা–ও টুকটাক কাজ করানো যায়, ছেলে একদমই ঘর থেকে বের হয় না। সারা দিন গ্যাজেট নিয়ে বসে থাকে। কিছু করতে বললেই বলে, ‘আমি পারব না।’ অথচ ওর ঘর গোছাতে, জিনসের প্যান্ট ধুতে জান বের হয়ে যায় তাঁর। শাহানার স্বামী সকাল থেকে বাসায় বসে অফিস করেন। কিছু বললেই বলেন, ‘আমাকে অফিস করতে হচ্ছে।
জীবন রক্ষার প্রশ্নে কোভিড-১৯-এর অবরুদ্ধ পরিস্থিতি মানুষের জীবনকে নানা দিক দিয়ে দুর্বিষহ করে তুলেছে। বেশির ভাগ বাসাতেই কাজের সহকারী নেই। স্কুল বন্ধ এবং পুরো পরিবার বাড়িতে থাকায় নারীর কাজ আরও বেড়েছে। অনেক বাসাতেই পরিবারের অন্য সদস্যেরা কাজে এগিয়ে আসেন না। তবে এর ব্যতিক্রমও আছে। বাড়িতে সব সদস্য মিলে ভাগাভাগি করে কাজ করছেন, এমন উদাহরণও দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৪,১৮৮,৯৫০
সুস্থ
৪৪,৪৩৭,৯৮০
মৃত্যু
১,৪৮৬,৬০৯
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব